ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

মেক্সিকোকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন সুইডেন   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ২৭ জুন ২০১৮ | আপডেট: ২২:৩৭, ২৭ জুন ২০১৮

শেষ ষোলোতে পৌঁছে গেল সুইডেন। ৩-০ গোলের ব্যবধানে আজ তারা মেক্সিকোকে হারিয়েছে। তবে গ্রুপের দ্বিতীয় স্থানে থেকে শেষ ষোল নিশ্চিত হয়েছে মেক্সিকোরও। এদিকে, দক্ষিণ কোরিয়ার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ২-০ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নিল গতবারের চ্যাম্পিয়ন জার্মানি। একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পায়নি জার্মানিরা।    

মেক্সিকো-সুইডেনের মধ্যকার ম্যাচের ৭৪ মিনিটে নিজেদের ডি বক্স থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে সুইডেনকে ৩-০ গোলে এগিয়ে দিলেন মেক্সিকোর এদসন আলভারেস। এর আগে ম্যাচের ৬১ মিনিটে মেক্সিকোর ডি বক্সে সুইডেনের মার্কাস বার্গকে ফাউল করেন মেক্সিকোর মোরেনো। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টিকে গোলে পরিণত করেন সুইডিশ অধিনায়ক আন্দ্রেস গ্রাংকভিস্ট। আর ম্যাচের ৫০ মিনিটে ডিফেন্ডার লুডোভিগ আগুস্টিনসনের প্রথম বিশ্বকাপ গোলে মেক্সিকোর বিপক্ষে এগিয়ে যায় সুইডেন।

মেক্সিকো-সুইডেনের প্রথমার্ধ শেষ হলো গোলশুন্যভাবেই। ম্যাচের শুরু থেকেই মেক্সিকোর রক্ষণকে চাপে ফেলে দেয় সুইডেন। শেষ দিকে চাপ সামলে ফিরতি আক্রমণে ফিরলেও গোলের দেখা পায়নি মেক্সিকো। প্রথমার্ধের ২০ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেন নি কার্লোস ভেলা। পুরো প্রথমার্ধে স্পষ্ট একবারই সুযোগ পেয়েছে মেক্সিকো। বাকি সময় সুইডিশদের আক্রমণ সামলাতেই হিমশিম খেতে হয়েছে তাদের। লং শট আর কাউন্টার আক্রমণে মেক্সিকোকে শুরু থেকেই তটস্ত করে রাখে সুইডেন। তাদের আক্রমণের তোড়ে একসময় মিডফিল্ড পেরোতেই পারছিলো না মেক্সিকানরা।

এসি  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি